রবিবার, ১২ মে ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

এত্ত ইয়াবা এত টাকা!

স্বদেশ ডেস্ক: সাগরপথে পাচারের সময় ইয়াবার একটি বড় চালান জব্দ করেছে কক্সবাজার পুলিশ। কক্সবাজার সদরের চৌফলদ-ী ঘাট থেকে সমুদ্রপথে পাচার হয়ে আসা সাত বস্তা ভর্তি ১৪ লাখ ইয়াবার এ চালানটি জব্দ করেছেন জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। এ সময় আটক করা হয়েছে দুজনকে। আর ওই অভিযানের সূত্র ধরে গতকাল সন্ধ্যায় আটক একজনের বাড়িতেই পাওয়া যায় দুটি বস্তায় ভরা এক কোটি ৭০ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা। এ সময় আটক করা হয় আরও দুজনকে। একসঙ্গে এত টাকা আর ইয়াবা জব্দের ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।
জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলী জানান, গতকাল মঙ্গলবার বেলা আড়াইটার দিকে এ অভিযান চালানো হয়। আটকরা হলেন- কক্সবাজার পৌরসভার উত্তর নুনিয়ারছড়া এলাকার মো. নজরুল ইসলামের ছেলে মো. জহিরুল ইসলাম ফারুক (৩৭) ও একই এলাকার মো. মোজ্জাফরের ছেলে মো. বাবু (৫৫)। পরে আটক হন ফারুকের
শ্বশুর আবুল কালাম (৫৫) ও শ্যালক শেখ আবদুল্লাহ (২০)।
কক্সবাজার জেলা পুলিশের ভাষ্যমতে, এটি ছিল অভিযানে উদ্ধার হওয়া এ পর্যন্ত সবচেয়ে বড় চালান। অন্যদিকে ফারুকের ইয়াবা কারবারের সঙ্গে কয়েকজন জনপ্রতিনিধি ও স্থানীয় কিছু বিত্তশালী জড়িত থাকার অভিযোগ করেছেন এলাকাবাসী।
ইয়াবাসহ জব্দকৃত ট্রলারটি চৌফলদ-ী ঘাটে নিয়ে আসার পর উৎসুক জনতার ভিড় জমে যায়। ট্রলারের বিভিন্ন স্থানে লুকিয়ে রাখা একেকটি প্যাকেট বের করা হয় জনতা ও গণমাধ্যমকর্মীদের সামনে। এভাবে ১৪ লাখ ইয়াবা পাওয়া যায়। স্থানীয় জনগণের উপস্থিতিতে ইয়াবাগুলো গুনে পুলিশ জব্দ তালিকা তৈরি করে ঘটনাস্থলে।
কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলী বলেন, কক্সবাজারের পুলিশ সুপারের নির্দেশে আমার টিম অভিযানের জন্য কয়েক দিন থেকে কাজ শুরু করে।
কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান পিপিএম জানান, এ বড় চালানটি জব্দ করার জন্য ডিবি পুলিশের একটি দল তিন দিন ধরে কাজ করছে। এমনকি ছদ্মবেশ ধারণ করে তারা ওইসব এলাকায় বেশ কিছু দিন ধরে কাজ করেন। এর পর গোপন সংবাদের ভিত্তিতে ডিবির একটি টিম এ অভিযান চালায়। অভিযানে ১৪ লাখ ইয়াবাসহ দুজনকে আটক করা সম্ভব হয়েছে। পরে আটক দুজনের দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশের একটি দল উত্তর নুনিয়ারছড়ায় আবারও অভিযান চালায়।
অভিযানে দুটি বস্তায় পাওয়া যায় এক কোটি ৭০ লাখ ৬৮ হাজার ৫০০ টাকাসহ বিভিন্ন চুক্তিপত্র ও ব্যাংকের চেক। সেখান থেকে কিছু জমির দলিলসহ বেশ কিছু কাগজপত্র ও জব্দ করা হয়। এ সময় ফারুকের শ্বশুর ও শ্যালককে আটক করা হয়।
এসপি জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। এ চালানটি কক্সবাজার পুলিশের এ পর্যন্ত উদ্ধার হওয়া ইয়াবার সবচেয়ে বড় চালান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877